‘পার্চড’ পরিচালককে খুনের হুমকি!

‘পার্চড’ পরিচালককে খুনের হুমকি!
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০১৬, ১১:০০:১৯
‘পার্চড’ পরিচালককে খুনের হুমকি!
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+
ছবির শুটিংয়ের শুরু থেকে মুক্তির আগ পর্যন্ত একের পর এক ঝামেলায় জড়িয়েছে অজয় দেবগণ প্রযোজিত ছবি ‘পার্চড’। কখনো ছবির গুরুত্বপূর্ণ দৃশ্য ফাঁস, আবার কখনো মুক্তিতে নিষেধাজ্ঞা। এসব ঘটনায় রীতিমত লাইমলাইটে ছবিটি। তবে এবার ঘটনা অন্যরকম। একবারে হুমকি! তাও আবার খুনের! ছবির পরিচালক লীনা যাদবকে খুনের হুমকি। সম্প্রতি এমনটাই দাবি করেছেন পরিচালক।
 
শোনা যাচ্ছে, সিনেমায় একটি বিশেষ চরিত্রের জন্য তাকে হুমকির মুখে পড়তে হচ্ছে। পরিচালকের দাবি, সিনেমা সম্পর্কে আপত্তি জানিয়েছে গুজরাতের রাবারি সম্প্রদায়। সিনেমায় অভিনেত্রী তন্নিষ্ঠা চট্টোপাধ্যায়ের পোশাক নিয়ে তারা ক্ষুব্ধ। কারণ, রাবারি সম্প্রদায়ের মহিলারা এই ধরনের পোশাকই পরে থাকেন। তার জেরে, লীনার স্বামীকে ফোন করে খুনের হুমকি পর্যন্ত দেয়া হচ্ছে। একের পর এক অবাঞ্ছিত ফোন আসছে। হুমকিতে বলা হচ্ছে, ‘আমরা কী করতে পারি তোমরা তা জান না’।
 
পরিচালকের কথায়, সিনেমার সেটটি পুরোপুরি কল্পনাশ্রয়ী। এরসঙ্গে কোনো বিশেষ ধর্ম বা সম্প্রদায়ের সংশ্রবই নেই। তবে গুজরাতের ফিল্ম ইউনিটের সদস্যদের সম্পর্কেও উদ্বিগ্ন লীনা। সিনেমার শিল্পীদের ডায়ালেক্টের ব্যাপারে এই ইউনিটের লোকজন সাহায্য করেছিলেন। তারা এখন একই ধরনের হুমকি-ফোন পাচ্ছেন বলে লীনার অভিযোগ।
 
এদিকে রাবারি/মালধারি সম্প্রদায়কে ছবিতে কুরুচিপূর্ণ, আপত্তিকর এবং অমর্যাদাজনক ভাবে দেখিয়েছেন ‘পার্চড’ পরিচালক। ছবিটির অফিসিয়াল ট্রেলারের বেশকিছু দৃশ্য এবং ডায়লগ আপত্তিকর। ওই দৃশ্য তাদের সম্প্রদায়ের সম্মান এবং খ্যাতি ক্ষুন্ন করেছে। যা তাদের আবেগে আঘাত হেনেছে। এই মর্মে ছবি মুক্তির আগের দিন ছবিটি দেখানোয় নিষেধাজ্ঞার দাবিতে গুজরাত হাইকোর্টে পিটিশন দায়ের করলেন মাসারুভাই রাবারি।
 
বিবার্তা/জাকিয়া/যুথি
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com