জঙ্গিবাদ ও অনাচার রুখবে চলচ্চিত্র: তথ্যমন্ত্রী

জঙ্গিবাদ ও অনাচার রুখবে চলচ্চিত্র: তথ্যমন্ত্রী
প্রকাশ : ১৯ জুলাই ২০১৬, ২০:৪৬:২১
জঙ্গিবাদ ও অনাচার রুখবে চলচ্চিত্র: তথ্যমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, যাদুকরী শিল্পমাধ্যম চলচ্চিত্র সমাজ থেকে জঙ্গিবাদ, অনাচার, কুসংস্কার দূর করতে ব্যাপক ভূমিকা রাখবে। সেই সাথে দেশে গণতন্ত্র, সাম্য, শান্তি-সমৃদ্ধি, সুশাসন ও দেশীয় সংস্কৃতিকে উজ্জ্বীবিত রাখতেও মানুষকে প্রেরণা যোগাবে চলচ্চিত্র।
 
মঙ্গলবার দুপুরে রাজধানীর দারুস সালামে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের শেখ রাসেল মিলনায়তনে ‘চলচ্চিত্র অধ্যয়ন ও প্রশিক্ষণ’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
 
বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট থেকে প্রকাশিত চলচ্চিত্র নির্মাণের নানা দিক নিয়ে একুশটি অধ্যায় সম্বলিত এ গ্রন্থটি সম্পাদনা করেছেন ইনস্টিটিউটের প্রধান নির্বাহী ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।
 
অনুষ্ঠানের বিশেষ অতিথি তথ্য সচিব মরতুজা আহমদ বলেন, রাষ্ট্রীয় কোনো ইনস্টিটিটিউট প্রকাশিত বাংলা ভাষায় চলচ্চিত্র বিষয়ক প্রথম পূর্ণাঙ্গ এ বইটি আমাদের চলচ্চিত্র অঙ্গনের দীর্ঘদিনের একটি অভাব পূরণ করেছে।
 
চলচ্চিত্র সমগ্র জাতিকে নাড়া দিতে সক্ষম উল্লেখ করে মরতুজা আহমদ বলেন, চলচ্চিত্র আমাদের তরুণ সমাজকে জঙ্গিবাদ রুখতে উদ্বুদ্ধ করবে।
 
চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের প্রধান নির্বাহী ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে ও চলচ্চিত্র ব্যক্তিত্বদের উপস্থিতিতে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন- চলচ্চিত্র গবেষক ড. সাজেদুল আউয়াল, ফরিদুর রহমান ও মোহাম্মদ হোসেন জেমী।
 
বিবার্তা/আমিন/রয়েল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com