জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াইয়ের অঙ্গীকার সাংবাদিকদের

জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াইয়ের অঙ্গীকার সাংবাদিকদের
প্রকাশ : ২০ আগস্ট ২০১৬, ১৫:০২:২৪
জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াইয়ের অঙ্গীকার সাংবাদিকদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াইয়ের অঙ্গীকার করেছেন সাংবাদিকরা। জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তারা এ অঙ্গীকার করেন।
 
জাতীয় প্রেসক্লাব, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশ ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশ যৌথভাবে 'জেগে ওঠ দেশবাসী, রুখে দাঁড়াও বাংলাদেশ' শীর্ষক এই মানববন্ধনের আয়োজন করে।
 
ঘণ্টাব্যাপী মানববন্ধনে অংশ নেন সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, নিউজ টুডে সম্পাদক রিয়াজউদ্দিন আহমেদ, জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান, বিএফইউজের (একাংশ) সভাপতি মনজুরুল আহসান বুলবুল, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী, বিএফইউজের (একাংশ) মহাসচিব ওমর ফারুক, ডিইউজের (একাংশ) সভাপতি শাবান মাহমুদ প্রমুখ।
 
মানববন্ধনে সমকাল সম্পাদক গোলাম সারওয়ার বলেন, সাংবাদিকরা শুধু কলম সৈনিক নন, সাংবাদিকরা বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত মাঠের সৈনিকও। মুক্তিযুদ্ধ থেকে সব গণতান্ত্রিক আন্দোলনে সাংবাদিকরা তা প্রমাণ করেছেন।
 
বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের উদ্বৃতি দিয়ে তিনি বলেন, ওই ভাষণে বঙ্গবন্ধু বলেছিলেন আমাদের দাবায়ে রাখতে পারবা না। আমরা আজ আবার জঙ্গিবাদী অপশক্তিকে বলে দিতে চাই, তোমরা কলম সৈনিকদের দাবায়ে রাখতে পারবা না।
 
সমকাল সম্পাদক আরও বলেন, সাংবাদিকের দায়িত্ব নিরপেক্ষ ও বস্তুনিষ্ঠ থাকা। তবে তথাকথিত নিরপেক্ষতার নামে দেশের বৃহত্তর স্বার্থ বিঘ্নিত করা যাবে না। আমাদের মনে রাখতে হবে জননী জন্মভূশ্চি স্বর্গাদপী গরিয়সী।
 
নিউজ টুডে সম্পাদক ও প্রেস ক্লাবের সাবেক সভাপতি রিয়াজউদ্দিন আহমেদ বলেন, সন্ত্রাসবাদ বিরোধিতা নিয়ে কোনো রাজনীতি করা যাবে না। এ নিয়ে কোনো বিভাজন অনাকাঙ্খিত। আমাদের সম্মিলিতভাবে সন্ত্রাসবাদ প্রতিরোধে জাতির আকাঙ্খাকে রূপ দিতে হবে। ধর্মের অপব্যাখ্যা দিয়ে হত্যা, সন্ত্রাস চালানো যাবে না।
 
মনজুরুল আহসান বুলবুল বলেন, 'জঙ্গিবাদ আজ জাতি ও রাষ্ট্রকে সঙ্কটের মধ্যে ফেলে দিয়েছে। ইসলামের নামে যারা সহিংসতা করছে, তারা প্রকৃত ইসলামকে কলঙ্কিত করার চেষ্টা করছে। সাংবাদিক ও মানুষ হিসেবে তাদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবো।
 
বিবার্তা আমিন/রয়েল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com