পাকিস্তানে টেলিভিশন চ্যানেলে হামলা, নিহত ১

পাকিস্তানে টেলিভিশন চ্যানেলে হামলা, নিহত ১
প্রকাশ : ২২ আগস্ট ২০১৬, ২১:২৭:১৭
পাকিস্তানে টেলিভিশন চ্যানেলে হামলা, নিহত ১
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঠিকমতো মিডিয়া কাভারেজ না দেয়ায় সোমবার পাকিস্তানের দোভাষী টেলিভিশন চ্যানেল এআরওয়াই নিউজ অফিসে হামলা চালানো হয়েছে। এতে একজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন।

জিন্নাহ পোস্ট-গ্রাজুয়েট মেডিকেল সেন্টারের (জেপিএমসি) জরুরি বিভাগের প্রধান সিমিন জামালি এ খবর জানিয়েছেন। সেন্টারের ডাক্তার জাভেদ জামালি জানান, সহিংসতায় কমপক্ষে নয় জন আহত হন।

সহিংসতা চলাকালে আশেপাশের দোকানপাট বন্ধ করে দেয়া হয়। গভর্নর অফিসে যাওয়ার সব রাস্তা বন্ধ করে দেয়া হয়। এতে ভয়াবহ যানজটের সৃষ্টি হয়। বিক্ষোভকারীরা একটি মোটরসাইকেলেও আগুন ধরিয়ে দেয়।

পাকিস্তানের বিভিন্ন গণমাধ্যমে এ হামলার জন্য মুত্তাহিদা কউমি ম্যুভমেন্টকে (এমকিউএম) দায়ী করা হলেও পাওয়া যাচ্ছে পরস্পরবিরোধী তথ্য। দেশটির মন্ত্রিসভার অন্যতম সদস্য সৈয়দ আলি রাজা আবিদি টুইটারে লিখেছেন, মুত্তাহিদা কউমি ম্যুভমেন্ট তিন বছর ধরে শান্তিপূর্ণভাবে আন্দোলন চালিয়ে  আসছে। কয়েকজন মুখোশধারী এ হামলা চালিয়েছে। মুত্তাহিদা কউমি মুভমেন্টের প্রতি অনুরোধ রইল তারা যাতে সহিংসতা থেকে নিজেদের দূরে রাখে।

মুত্তাহিদা কউমি মুভমেন্টের নেতা ওয়াসেই জলিল বলেন, পক্ষপাতমূলক মিডিয়া কাভারেজের বিরুদ্ধে মানুষ এআরওয়াই নিউজ চ্যানেলের সামনে শান্তপূর্ণভাবে আন্দোলন করছিলেন। হঠাৎ করে পুলিশ আন্দোলনকারীদের ওপর গুলি ছোঁড়া ‍শুরু করে।

আন্দোনকারীদের ওপর হামলা চালানোর প্রতিবাদে করাচি প্রেসক্লাবে অনশনে বসেছে মুত্তাহিদা কউমি মুভমেন্ট (এমকিউএম)।

২০০৪ সালের সেপ্টেম্বর মাসে সংবাদ চ্যানেলে এআরওয়াই নিউজের যাত্রা শুরু হয়। এটি উর্দু ও ইংরেজি ভাষায় সংবাদ প্রচার করে। সূত্র : ডন, ট্রিবিউন

বিবার্তা/ফারিজ
 

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com