সৌদি আরবে জাতীয় শোক দিবস পালিত

সৌদি আরবে জাতীয় শোক দিবস পালিত
প্রকাশ : ১৬ আগস্ট ২০১৬, ০৮:৫০:২১
সৌদি আরবে জাতীয় শোক দিবস পালিত
সাগর চৌধুরী, সৌদি আরব
প্রিন্ট অ-অ+
জাতীয় শোক দিবস উপলক্ষে রিয়াদে বাংলাদেশ দূতাবাস আয়োজিত দিনব্যাপি কর্মসূচির মধ্যে ছিল, জাতীয় পতাকা অর্ধনমিত, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, দোয়া মাহফিল, বঙ্গবন্ধুর কর্ম ও জীবন নিয়ে প্রামাণ্য চিত্র প্রর্দশন। 
 
প্রথম পর্বে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী ও প্রবাসী নেতৃবৃন্দের উপস্থিতিতে জাতীয় সঙ্গীতের সুরে জাতীয় পতাকা অর্ধনমিত করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। 
 
রাষ্ট্রদূতের সভাপতিত্বে এবং কাউন্সিলর মনিরুল ইসলামের সঞ্চালনায় পবিত্র ক্বোরআন তেলাওয়াত এর মধ্য দিয়ে দ্বিতীয় পর্বের শুরু হয়ে রাষ্ট্রপতির বাণী ও প্রধানমন্ত্রীর বানী এবং পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের কাউন্সিলররা। কমিউনিটি নেতৃবৃন্দের আলোচনা শেষে বঙ্গবন্ধু ও সকল শহীদের রুহের মাগফিরাত এবং দেশ জাতির শান্তি কামনা করে বিশেষ দোয়া করা হয়।
এদিকে জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটে আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত হয়েছে। জাতীয় শোক দিবসে জেদ্দা কনস্যুলেটের কাউন্সিলর আজিজুর রহমানের পরিচালনায় সভায় প্রধান অতিথি ছিলেন জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটে জেনারেল এ কে এম শহিদুল করিম। 
 
সভার প্রথমে পবিত্র কোরআন তেলাওয়াতের পর, কনস্যুলেট জেনারেল এ কে এম শহীদুল করিম জাতীয় পতাকা অর্ধনমিত করেন। এরপর রাষ্ট্রপতির বাণী ও প্রধানমন্ত্রীর বাণী এবং পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শুনান জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের কর্মকর্তারা। 
 
আলোচনা শেষে জেদ্দা কনস্যুলেটের অন্যান্য কর্মকর্তা এবং কমিউনিটির নেতাদের সাথে নিয়ে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃ্তিতে পুষ্পার্ঘ অর্পণ করেন কনস্যুলেট জেনারেল। সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গের রুহের মাগফেরাত এবং বাংলাদেশের সুখ সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।
 
এছাড়াও রিয়াদ, জেদ্দা ও মক্কার রাজনৈতিক, সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মিরা তাদের সংগঠনের পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃ্তিতে পুষ্পার্ঘ অর্পন করেন।
 
বিবার্তা/সাগর/জিয়া
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com