নিউইয়র্কে বাংলাদেশ দূতাবাসে শোকদিবস পালন

নিউইয়র্কে বাংলাদেশ দূতাবাসে শোকদিবস পালন
প্রকাশ : ১৭ আগস্ট ২০১৬, ১৩:৩৫:৩৯
নিউইয়র্কে বাংলাদেশ দূতাবাসে শোকদিবস পালন
নিউইয়র্ক প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নিউইয়র্কে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ১৫ আগস্ট জাতীয় শোকদিবস পালন করা হয়েছে।

ওইদিন সকালে দূতাবাস ভবনে জাতীয় পতাকা অর্ধনমিতকরণের মাধ্যমে কর্মসূচি শুরু হয়। বিকেলে আলোচনা সভা এবং দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সেসময় জাতির পিতা, তার পরিবারের শহীদ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য জীবনের উপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। শোকদিবস উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ও মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী কর্তৃক প্রেরিত বাণী পাঠ করা হয়।

আলোচনা সভায় বক্তারা বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন ও অর্জন সম্পর্কে আলোকপাত করেন। তারা বঙ্গবন্ধুর স্বপ্ন ‘সোনার বাংলা’ গড়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে সমবেতভাবে কাজ কাজ করার আহ্বান জানান।
নিউইয়র্কে বাংলাদেশ দূতাবাসে শোকদিবস পালন


সম্মেলনে জাতিসংঘে বাংলাদেশ মিশনের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মান্যবর মাসুদ বিন মোমেন, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ সম্পাদক ও বাংলাদেশ কৃষক লীগের সাবেক সিনিয়র সহ সভাপতি সাংবাদিক এমএ করিম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান এবং আমেরিকা-বাংলাদেশ এলাইন্সের প্রেসিডেন্ট ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এমএ সালাম বক্তব্য রাখেন।

কনসাল জেনারেল শামীম আহসান তার স্বাগত বক্তব্যে বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং বাঙালির প্রতিটি ন্যায়সংগত আন্দোলনে তার নেতৃত্বস্থানীয় ভূমিকার কথা তুলে ধরেন। এ প্রসঙ্গে তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘ডিজিটাল বাংলাদেশ’ গড়ার স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে সবাইকে কাজ করার আহ্বান জানান।

স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন বর্তমান প্রেক্ষাপটে বঙ্গবন্ধুর আদর্শের প্রাসঙ্গিকতা তুলে ধরতে গিয়ে দেশে ও বিদেশে একটি গোষ্ঠী কর্তৃক জঙ্গীবাদ, সহিংসতা ও সাম্প্রদায়িকতা ছড়িয়ে দেয়ার অপচেষ্টার ব্যাপারে সবাইকে সজাগ থাকার তাগিদ দেন।

অন্যান্যদের মধ্যে মুক্তিযোদ্ধা, বাংলাদেশ কমিউনিটির সদস্যবৃন্দ, সাংবাদিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনগুলোর প্রতিনিধিগণ, কনস্যুলেট জেনারেল ও মিশনের কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

বিবার্তা/খোকন/নিশি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com