বঙ্গবন্ধু জনমানসে চিরভাস্মর: এমএ গনি

বঙ্গবন্ধু জনমানসে চিরভাস্মর: এমএ গনি
প্রকাশ : ২১ আগস্ট ২০১৬, ১০:৫৪:০৪
বঙ্গবন্ধু জনমানসে চিরভাস্মর: এমএ গনি
স্পেন প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গের শাহাদাৎ বার্ষিকী এবং জাতীয় শোকদিবস উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করেছে স্পেন আওয়ামী লীগ। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ গনি।

এমএ গনি বলেন, বঙ্গবন্ধু জনমানসে চিরভাস্মর হয়ে থাকবেন। প্রকৃতির উদারতার মতো ছিল তার হৃদয়, তাই দিয়ে ঢেকে দিতে চেয়েছিলেন বাঙালিকে, সমস্ত বাংলাদেশকে। সেজন্য ভালোবেসে তাকে বলা হয় বঙ্গবন্ধু। তার অমরকীর্তি অম্লান থাকবে মানুষের স্মৃতিতে ও হৃদয়ে। বাঙালির ইতিহাসে তিনি থাকবেন সৃষ্টি ও স্রষ্টারূপে।

তিনি বলেন, যতদিন জাতির জনকের কন্যা শেখ হাসিনা থাকবেন, ততদিন বাংলাদেশকে অপশক্তি গ্রাস করতে পারবে না।

সভায় বিশেষ অতিথি সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শামীম হক বলেন, বাংলাদেশ ও বঙ্গবন্ধু সমার্থক। বঙ্গবন্ধু অমর কীর্তির কারণে তিনি জাজ্জ্বল্যমান হয়ে জ্বলবেন বাংলার দুঃখী নিপীড়িত মানুষের অন্তরে। জাতির জনকের আদর্শের উত্তরাধিকার শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বানও জানান তিনি।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মুজিবর রহমান, পর্তুগাল আওয়ামী লীগের সাবেক সভাপতি রাফিক উল্লাহ, ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া।

স্পেন আওয়ামী লীগের সভাপতি শাকিল খান পান্নার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন ডেনমার্ক আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, পর্তুগাল আওয়ামী লীগের সহসভাপতি মহসিন উদ্দিন ভূঁইয়া, স্পেনের জাকির হোসেন, রিজভী আলম, হাসানসহ আরো অনেকে।

বিবার্তা/বিদ্যুৎ/নিশি
 

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com