পাকিস্তানকে মোদির চ্যালেঞ্জ!

পাকিস্তানকে মোদির চ্যালেঞ্জ!
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০১৬, ২১:১৮:৩২
পাকিস্তানকে মোদির চ্যালেঞ্জ!
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+
ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের উরিতে সেনা ঘাঁটিতে জঙ্গি হামলার পর পাকিস্তানকে হুঁশিয়ারি দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, ‘উরিতে জওয়ানদের মৃত্যু কখনওই ভুলবো না। এর জবাব আমরা দেবো’। 
 
শনিবার সন্ধ্যায় কেরলের কোঝিকোড়ে দলীয় সমাবেশ থেকে ইসলামাবাদকে কড়া হুঁশিয়ারি দিয়ে মোদি বলেন ‘পাকিস্তানের নেতারা ভারতের বিরুদ্ধে হাজার বছরের যুদ্ধের কথা বলছেন। আমি বলে দিতে চাই যে, দিল্লিতে একটা সরকার আছে, তারা সেই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত’। 
 
পরমুহূর্তেই তিনি বলেন ‘যদি ক্ষমতা থাকে তো পাকিস্তান সেদেশ থেকে দারিদ্র্য, বেকারত্ব, অশিক্ষা দূর করে দেখাক। দেখি কোন দেশ আগে দারিদ্র্য, বেকারত্ব দূর করতে পারে? কোন দেশ আগে জয়লাভ করতে পারে? আমি নিশ্চিত, আমরাই জিতবো’। 
 
পাকিস্তানকে সন্ত্রাসের রফতানিকারক দেশ আখ্যায়িত করে মোদি বলেন, এশিয়াতে একটাই দেশ যারা সন্ত্রাসকে মদদ দেয়, সন্ত্রাস রফতানি করে। গোটা বিশ্বের যেখানে যেখানে সন্ত্রাস হয়েছে, সেখানেই পাকিস্তানের নাম জড়িয়েছে। বিশ্বজুড়ে রক্ত ঝরাচ্ছে এই একটাই দেশ। ওসামা বিন লাদেনকেও আশ্রয় দিয়েছিল তারা। 
 
কয়েকদিন আগে জাতিসঙ্ঘে পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বক্তব্যকে খোঁচা দেন মোদি। ২০ মিনিটের ওই ভাষণের প্রায় পুরোটাই ছিল কাশ্মীর প্রসঙ্গ। সেই প্রসঙ্গে মোদি বলেন, তিনি সন্ত্রাসবাদীদের লেখা পাঠ করছেন। শরিফের উচিত আগে গিলগিট, বেলুচিস্তানসহ নিজের এলাকা সামলান, তারপর কাশ্মীর নিয়ে কথা বলবেন। একসময় পশ্চিমবঙ্গ, বাংলাদেশ সবই আপনাদের ছিল, কিন্তু আপনারা কিছুই সামলাতে পারেননি। আর এখন কাশ্মীরের কথা বলছেন?
 
মোদি বলেন, পাকিস্তানকে একঘরে করতে বিশ্বজুড়ে ভারত প্রচেষ্টা চালিয়ে যাবে। আর সেই দিন বেশি দূরে নয়।
 
এসময় ভারতীয় সেনাবাহিনী নিয়েও গর্ববোধ করেন মোদি। তিনি বলেন, আমাদের সেনাবাহিনীর নিয়ে আমরা গর্বিত। জঙ্গিরা আমাদের ১৮ জন জওয়ানকে হত্যা করেছে। কয়েক মাসের মধ্যে ১৭ বার হামলা চালিয়েছে। কিন্তু আমাদের জওয়ানরা সাহসের সঙ্গে তার জবাব দিয়েছেন। তারা যদি দেশের জন্য প্রাণ না দিতেন, তবে আরো বড় ক্ষতি হয়ে যেতে পারতো। 
 
ভারত যে কখনও সন্ত্রাসের সামনে মাথা নোয়াবে না তাও পরিষ্কার করে দেন প্রধানমন্ত্রী। মোদি যখন পাকিস্তানকে উদ্দেশ করে হুঁশিয়ারি দিচ্ছিলেন, তখন মঞ্চে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, সড়ক পরিবহনমন্ত্রী নীতিন গড়কড়ি, বিজেপি সভাপতি অমিত শাহ, দলের সিনিয়র নেতা লালকৃষ্ণ আদভানী। 
 
বিবার্তা/ডিডি/কাফী
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com