চলে গেলেন কবি ওয়ালী কিরণ

চলে গেলেন কবি ওয়ালী কিরণ
প্রকাশ : ১৬ আগস্ট ২০১৬, ২২:১৪:৫০
চলে গেলেন কবি ওয়ালী কিরণ
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+
বাংলাদেশের অন্যতম কবি ওয়ালী কিরণ আর নেই। হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেছেন। সোমবার রাত সাড়ে ১২টার দিকে রাজশাহী নগরীর রাণীনগর পানির ট্যাংক সংলগ্ন নিজ বাসভবনে তিনি হৃদরোগে আক্রান্ত হন। পরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 
 
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে শোক নেমে এসেছে রাজশাহীর কবি-সাহিত্যিক ও সাংস্কৃতিক অঙ্গনে। কবি ও কবিতার সংগঠন কবিকুঞ্জ তার মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছে। 
 
কবিকুঞ্জের সভাপতি কবি রুহুল আমিন প্রামাণিক ও সাধারণ সম্পাদক কবি আরিফুল হক কুমার তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। এক শোকবার্তায় তারা বলেন, কবি ওয়ালী কিরণে মৃত্যুতে কবিতাঙ্গনে যে শূন্যতা সৃষ্টি হলো তা পূরণ হওয়ার নয়। এছাড়া নিহতের পরিবারবর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন তারা। 
 
কবি ওয়ালী কিরণ ১৯৫৮ সালের ২৫ জানুয়ারি রাজশাহীর মোহনপুর উপজেলার ভাতুড়িয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার প্রকাশিত কাব্যগ্রন্থ ১৩টি, গল্পগ্রন্থ ১টি এবং উপন্যাস ১টি।
 
তার উল্লেখযোগ্য কাব্যগ্রন্থ রূপান্তরের পাখি, উৎসভূমি, ওই নদী জলমঞ্চ, শূন্যতার ডানা, মগ্নপ্রতীক, অদৃশ্য পুরোহিত, কাব্যসমগ্র ইত্যাদি।
 
প্রকাশিত উপন্যাস ‘দাসযুগের দিনলিপি’ এবং গল্পগ্রন্থ  ‘অন্ধ অজগর’। তিনি কবিকুঞ্জ পদক ও বগুড়া লেখকচক্র পুরস্কারসহ অসংখ্য সম্মাননা পেয়েছেন। মঙ্গলবার বাদ আসর নগরীর টিকাপাড়া গোরস্থানে তাকে দাফন করা হয়। রাজশাহীর বিভিন্ন শ্রেণিপেশার তার জানাজার নামাজে অংশ নেন।
 
বিবার্তা/রিমন/কাফী
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com