এমএনপি নিলাম স্থগিত

এমএনপি নিলাম স্থগিত
প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৬, ২২:৫০:৩২
এমএনপি নিলাম স্থগিত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
মোবাইল নম্বর পোর্টেবিলিটি বা এমএনপি (নম্বর অপরিবর্তিত রেখে অপারেটর বদল) সুযোগ তৈরির জন্য সেবার অপারেটর নিয়োগে নিলাম স্থগিত করা হয়েছে। 
 
আগামী ২৮ সেপ্টেম্বর এ নিলাম অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু মঙ্গলবার তা স্থগিত করে দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।
 
এ ব্যাপারে বিটিআরসি সচিব সরওয়ার আলম বলেন, এমএনপি নিলাম একটি বিশাল কর্মযজ্ঞ। নিলামের সাথে দেশি-বিদেশি প্রতিষ্ঠান জড়িত। কাজটি যথাযথ ও নির্ভুলভাবে করতে আরো প্রস্তুতির প্রয়োজন। এজন্য নিলামের সময় পেছানো হয়েছে।
 
নিলামের নতুন সময় শিগগিরই জানিয়ে দেয়া হবে বলেও জানান তিনি। এই নিলামে অংশ নিতে ইতোমধ‌্যে পাঁচটি প্রতিষ্ঠানকে নির্বাচিত করেছে বিটিআরসি।
 
প্রতিষ্ঠানগুলো হচ্ছে, রিভ নাম্বার লিমিটেড (সহযোগী প্রতিষ্ঠান পোল্যান্ডের টিফোরবি এসপি জেড ও ও),  গ্রিনটেক ইন্টারন্যাশনাল লিমিটেড (সহযোগী প্রতিষ্ঠান লিথুনিয়ার মিডিয়া ফোন), ইনফোজিলিয়ন বিডি টেলিটেক কনসোর্টিয়াম লিমিটেড (সহযোগী প্রতিষ্ঠান স্লোভেনিয়ার টেলিটেক ডি ও ও), ব্রাজিল বাংলাদেশ কনসোর্টিয়াম (সহযোগী প্রতিষ্ঠান ব্রাজিলের ক্লিয়ার টেক) ও রুটস্ ইনফোটেক লিমিটেড (সহযোগী প্রতিষ্ঠান নরওয়ের সাইসটর গ্রুপ)।
 
সেবায় সন্তুষ্ট না হলেও এখন অনেকে নম্বর পরিবর্তনের ঝক্কিতে যেতে চান না বলে অপারেটর বদলান না। এমএনপি চালু হলে তারা নম্বর ঠিক রেখেই অন্য অপারেটরে যাওয়ার সুযোগ পাবেন।
 
বহু প্রতীক্ষিত এই সুযোগ তৈরির জন্য গত ২ ডিসেম্বর এমএনপি নীতিমালায় অনুমোদন দেয় অর্থ মন্ত্রণালয়।
 
মোবাইল ফোন নম্বর অপরিবর্তিত রেখে অপারেটর বদলের কাজ কারা পাবে, সেই প্রক্রিয়া ‘স্বচ্ছ’ করতে কয়েকটি মূল্যায়ন মানদণ্ড যুক্ত করে গত জানুয়ারিতে এমএনপি নীতিমালার সংশোধিত খসড়া চূড়ান্ত করে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।
 
বিবার্তা/রোকন/কাফী
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com