ভারত সীমান্তে পাক সেনা সমাবেশ, বিএসএফও প্রস্তুত

ভারত সীমান্তে পাক সেনা সমাবেশ, বিএসএফও প্রস্তুত
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০১৬, ২২:৫১:৫০
ভারত সীমান্তে পাক সেনা সমাবেশ, বিএসএফও প্রস্তুত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+
ভারতের রাজস্থান সীমান্ত সংলগ্ন এলাকায় পাকিস্তান বিপুল সৈন্য সমাবেশ করেছে।জয়সলমেরের কাছে পাক স্থলবাহিনী এবং বিমানবাহিনী যৌথ অনুশীলনে অংশ নিয়েছে।
 
সীমান্ত থেকে মাত্র ১৫-২০ কিলোমিটার দূরে পাকিস্তানের এই সামরিক জমায়েতের খবর পেয়ে রাজস্থান সীমান্তে শক্তিবৃদ্ধি শুরু করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। 
 
পাকিস্তান বলছে, স্থল এবং বিমানবাহিনীর যৌথ মহড়া চলছে। ২২ সেপ্টম্বর থেকে শুরু হওয়া এই মহড়া চলবে ৩০ অক্টোবর পর্যন্ত। মহড়ায় ১৫ হাজার সেনা ও ৩০০ বিমানবাহিনীর সদস্য অংশ নেবে। 
 
এদিকে উরি হামলার পর ভারত-পাক সীমান্তে উত্তেজনার পারদ যখন তুঙ্গে, তখন সীমান্তে এসে বৃহত্তম মহড়া আয়োজন করায় সতর্ক অবস্থান নিয়েছে বিএসএফ। 
 
করাচি থেকে ফাইভ কোর এবং মুলতান থেকে টু স্ট্রাইক কোরকে নিয়ে আসা হয়েছে রাজস্থান সীমান্তের কাছে। এ ছাড়া নিয়ে আসা হয়েছে ২০৫ ব্রিগেডকেও। সব মিলিয়ে পাক সেনাবাহিনীর প্রায় ১৫ হাজার  সদস্য এখন জয়সলমেরের সীমান্তের ও পারে অবস্থান করছে।
 
বেশ কিছু নতুন সামরিক সরঞ্জাম মরুভূমির মধ্যে পরীক্ষা করতে শুরু করেছে পাকিস্তান। মহড়ায় যোগ দেয়ার নামে সীমান্তে হাজির করা হচ্ছে বড়সড় ট্যাঙ্ক বাহিনী। ভারী গোলাবর্ষণের উপযুক্ত সরঞ্জাম এবং সাঁজোয়া গাড়িও ঘোরাফেরা করছে রাজস্থান সীমান্তের ঠিক ওপারে।
 
পাক বাহিনীর এই তৎপরতাকে মোটেও হালকা ভাবে নিচ্ছে না ভারত। বিএসএফকে সতর্ক করা হয়েছে। সীমান্তে দ্রুত শক্তিবৃদ্ধি করছে ভারতীয় বাহিনী। জয়সলমেরের ও পারে দিনভর কী চলছে, সে দিকে সারা ক্ষণ নাজর রাখছে।
 
বিবার্তা/কাফী
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com