ট্রাম্পকে পেছনে ফেললেন হিলারি

ট্রাম্পকে পেছনে ফেললেন হিলারি
প্রকাশ : ০১ অক্টোবর ২০১৬, ১৩:১৫:৩১
ট্রাম্পকে পেছনে ফেললেন হিলারি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

নতুন জনমত জরিপে আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রর্থী ডোনাল্ড ট্রাম্পের চেয়ে এগিয়ে রয়েছেন তার প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেট দলের প্রার্থী হিলারি ক্লিনটন। দুই প্রার্থীর মধ্যে মুখোমুখি টেলিভিশন বিতর্কের কয়েকদিন পর শুক্রবার নতুন জরিপটি পরিচালনা করে ফক্স নিউজ।

জরিপে দেখা যায়, ডেমোক্রেট দলের প্রার্থী ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি তার রিপাবলিকান প্রতিদ্বন্দ্বীর চেয়ে ৩ শতাংশ ভোটে এগিয়ে রয়েছেন। জনমত জরিপে হিলারি ৪৩ শতাংশ ও ট্রাম্প ৪০ শতাংশ ভোট পেয়েছেন।

অবশ্য দুই সপ্তাহ আগে একই জরিপে ট্রাম্পের চেয়ে মাত্র এক শতাংশ ভোটে এগিয়ে ছিলেন হিলারি। জনমত জরিপের এ ফলাফলকে অনেকেই মুখোমুখি বিতর্কের প্রভাব হিসেবেই দেখছেন।

উল্লেখ্য, বাংলাদেশ সময় মঙ্গলবার সকালে নিউইয়র্কের হেমস্টেডে হোফস্ট্রা বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে মুখোমুখি হন  হিলারি  ও  ট্রাম্প। ৯০ মিনিটের এই বিতর্কে সঞ্চালকের দায়িত্ব পালন করেন এনবিসি টিভির লেস্টর হল্ট। বিতর্কে কর্মসংস্থানের নিশ্চয়তা, যুদ্ধ, করারোপ ও নিরাপত্তা ইস্যু প্রাধান্য পেয়েছে।

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন প্রর্থীদের মধ্যকার প্রথম মুখোমুখি এই বিতর্কে ট্রাম্পকে পরাজিত করেন হিলারি। বিতর্কের পর সিএনএন/ওআরসির প্রকাশ করা এক জরিপে এ তথ্য উঠে আসে। জরিপে বলা হয়, ৬২ শতাংশ মনে করেন বিতর্কে হিলারি জয়ী হয়েছেন। অন্যদিকে মাত্র ২৭ শতাংশ মনে করেন ট্রাম্প জয়ী হয়েছেন। সূত্র: ফক্স নিউজ

বিবার্তা/নিশি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com