জিয়া প্রকৃত মুক্তিযোদ্ধা ছিলেন না: হানিফ

জিয়া প্রকৃত মুক্তিযোদ্ধা ছিলেন না: হানিফ
প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৬, ১৬:৪৭:২৮
জিয়া প্রকৃত মুক্তিযোদ্ধা ছিলেন না: হানিফ
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বিএনপি রাষ্ট্রক্ষমতায় থাকাকালীন জিয়াউর রহমানকে স্বাধীনতা পদক দেয়া হয়েছিল। বঙ্গবন্ধুর সমপর্যায়ে জিয়াউর রহমানকে আনার জন্য স্বাধীনতা পদক দেয়া হয়েছিল। তাকে স্বাধীনতা পদক দেয়া যে ভুল ছিলো। বর্তমান সরকার সেই ভুলটা সংশোধন করেছে। 
 
শুক্রবার দুপুর ২টায় কুষ্টিয়ার নিজ বাড়িতে দলের নেতাকর্মীদের সাথে মতবিনিময় শেষে ‘জিয়াউর রহমানের স্বাধীনতা পদক পাওয়া প্রসঙ্গে’ সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। 
 
হানিফ বলেন, জিয়াউর রহমান যে প্রকৃত মুক্তিযোদ্ধা ছিলেন না সেটার পক্ষে অজস্র প্রমাণ রয়েছে। তিনি দালাল আইন বাতিল করে যুদ্ধাপরাধী মানবতাবিরোধী অপরাধের দায়ে বিচারাধীন সাড়ে ১১ হাজার রাজাকার আলবদরদের মুক্ত করে দিয়েছিলেন। 
 
তিনি বলেন, পাকিস্তানের চেতনা বাস্তবায়নের জন্য জিয়াউর রহমান সে সময় কাজ করেছিলেন। বিএনপি তার দলের নেতাকে মুক্তিযুদ্ধের পক্ষে বড়কাণ্ডারি প্রতিষ্ঠা করার জন্য মিথ্যাচারের আশ্রয় নিয়ে স্বাধীনতা পদক দিয়েছিলো। 
 
এ সময় জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হাজী রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক আজগর আলী ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাইজাল আলী খানসহ আওয়ামী লীগের অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 
 
বিবার্তা/শরীফুল/রয়েল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com