হাসিনা ঢাকায়, খালেদা মক্কায়, এরশাদ রংপুরে

হাসিনা ঢাকায়, খালেদা মক্কায়, এরশাদ রংপুরে
প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৬, ১৭:০৩:৩১
হাসিনা ঢাকায়, খালেদা মক্কায়, এরশাদ রংপুরে
জাহিদ বিপ্লব
প্রিন্ট অ-অ+
দেশের প্রধান তিন দলের প্রধানরা কে কোথায় ঈদ করেন তা নিয়ে বরাবরই জনসাধারণের কৌতূহল থাকে। গত রোজার ঈদে আওয়ামী লীগ, বিএনপি ও জাপার প্রধানরা ঢাকায় ঈদ উদযাপন করলেও এবার তা হচ্ছে না।
 
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ঢাকাতেই ঈদ করবেন। সকাল ১০টায় গণভবনে সর্বস্তরের মানুষের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। দুপুর ১২টায় তিনি রাষ্ট্রপতির সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করার জন্য বঙ্গভবনে যাবেন।
 
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া পবিত্র হজ পালনের জন্য ৭ সেপ্টেম্বর সৌদি আরব গেছেন। স্বাভাবিকভাবেই তিনি এবার ঈদ উল আযহা মক্কাতেই উদযাপন করবেন। সেখানে পুত্র তারেক রহমান, পুত্রবধূ জুবাইদা রহমান এবং আরেক ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী-সন্তানদের নিয়ে ঈদ উদযাপন করবেন তিনি।
 
জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বরাবরের মতোই এবারের ঈদ-উল আযহা রংপুরে পালন করবেন। ইতিমধ্যে তিনি কোরবানি দেয়ার জন্য তিনটি গরু কিনেছেন বলে জানা গেছে।
 
এছাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম ঈদ করবেন ঢাকায়, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঠাকুরগাঁও এবং জাপা মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি ঈদ করবেন তার নির্বাচনী এলাকা বরিশালের বাকেরগঞ্জে।
 
জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বর্তমানে তার নির্বাচনী এলাকা ময়মনসিংহ শহরে আছেন। তিনি ঈদের দিন সকালে নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করে দুপুরে ঢাকায় আসবেন।
 
শিল্পমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আমির হোসেন আমু ঈদ উদযাপন করবেন ঝালকাঠির নলছিটিতে, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ ভোলায়, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ কুষ্টিয়া সদরে সকালে ঈদের নামাজ পড়ে দুপুর পর্যন্ত সেখানে থেকে বিকালে চলে যাবেন মিরপরু-ভেড়ামায়ায়। খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম সকালে রাজধানীর গুলশানে ঈদের নামাজ পড়ে চলে যাবেন তার নির্বাচনী এলাকা কামরাঙ্গিরচর-কেরানীগঞ্জ এলাকায়। 
 
এছাড়া বিএনপি স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ ঈদ করবেন ঢাকায়। তিনি গুলশান আজাদ মসজিদে ঈদের জামাত পড়ে ছেলের কবর জিয়ারত করে সারাদিন বাসায় থাকবেন। 
 
স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ঢাকার শাহজাহানপুরে ঈদের জামাত পড়ে সারাদিন তার শহীদবাগস্থ নিজ বাসভবনে নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন। 
 
স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান দিনাজপুরের বিরলে এবং নজরুল ইসলাম খান ও ভাইস-চেয়ারম্যান শাহ্ মোয়াজ্জেম হোসেন ঢাকায় ঈদ করবেন।
 
জাপার কো-চেয়ারম্যান জিএম কাদের ঈদ উদযাপন করবেন লালমনিরহাটে। তিনি বর্তমানে সেখানে অবস্থান করছেন। জাপা প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ এমপি সকালে রাজধানীর ধানমণ্ডি জামে মসজিদে ঈদের জামাত পড়ে নিজ নির্বাচনী এলাকা পুরান ঢাকার সুত্রাপুর এলাকায় লোকজনের সাথে শুভেচ্ছা বিনিময় করতে যাবেন। 
 
সৈয়দ আবু হোসেন বাবলা এমপি তার নির্বাচনী এলাকা শ্যামপুর-কদমতলিতে ঈদ উদযাপন করবেন। জাপার আরেক প্রেসিডিয়াম সদস্য সাইদুর রহমান টেপা বিজয়নগর নুর মসজিদে ঈদের জামাত পড়ে বিজয়নগর টেপা কমপ্লেক্সে নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন।
 
এছাড়া, জাপার (জাফর) ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. টি.আই. এম ফজলে রাব্বী চৌধুরী ঈদ করবেন গাইবান্ধায়, মহাসচিব মোস্তফা জামাল হায়দায় ঢাকার উত্তরায় এবং প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন সকালে পুরান ঢাকার কাচারি মসজিদে ঈদের নামাজ পড়বেন।
 
বিবার্তা/বিপ্লব/কাফী/হুমায়ুন
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com