সৈয়দ আশরাফের বক্তব্যকে স্বাগত জানালেন দুদু

সৈয়দ আশরাফের বক্তব্যকে স্বাগত জানালেন দুদু
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৬, ১৭:৩৮:৫৫
সৈয়দ আশরাফের বক্তব্যকে স্বাগত জানালেন দুদু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
নির্বাচন কমিশনসহ সব সাংবিধানিক ইনস্টিটিউশনকে বিতর্কমুক্ত রাখতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের দেয়া বক্তব্যকে স্বাগত জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।
 
একইসঙ্গে বর্তমান সংকটকে গুরুত্ব দিয়ে সরকার অবিলম্বে বিরোধী দলের (বিএনপি) সঙ্গে আলোচনা করে তা নিরসনের উদ্যোগ নেবে বলেও প্রত্যাশা করছেন তিনি।
 
বৃহস্পতিবার  নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দুদু এসব কথা বলেন।
 
তিনি বলেন, আমরা কখনই জাতীয় অস্থিরতা পছন্দ করি না এবং অগ্রগতির জন্য অস্থিরতাকে সময়োপযোগী মনে করি না। গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য আমরা সৈয়দ আশরাফ এবং তার নেত্রীকে সহযোগিতা করতে চাই। জঙ্গিবাদ রুখতে জাতীয় ঐক্য গঠনের জন্য আমরা আওয়ামী লীগের সঙ্গে কাজ করতে চেয়েছি, আমাদের নেত্রীও চেয়েছেন। সেই দিকে আমরা সৈয়দ আশরাফের দৃষ্টি আকর্ষণ করছি।
 
তিনি আরো বলেন, আমরা যদি হাইকোর্ট-সুপ্রিম কোর্টকে বিতর্কিত করি, নির্বাচন কমিশনকে বিতর্কিত করি, তাহলে যাবো কোথায়? যদি সব সাংবিধানিক প্রতিষ্ঠান বিতর্কিত হয় তাহলে সভ্যতা থাকবে না।
 
সরকার বিএনপিকে দমন করতে মামলার কৌশল নিয়েছে অভিযোগ করে তিনি বলেন, সরকার রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে বিরোধী দল নিশ্চিহ্ন করার অপকৌশলে তড়িঘড়ি করে বিভিন্ন মামলায় বিএনপির মহাসচিবসহ অন্য নেতাদের বিরুদ্ধে বিচার প্রক্রিয়া শুরু করেছে। সরকারের এসব কর্মকাণ্ড রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত এবং দুরভিসন্ধিমূলক। 
 
বিএনপির অন্যতম ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার বাড়ি ও জমি বাজেয়াপ্ত হয়েছে বলে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রসঙ্গ টেনে শামসুজ্জামান দুদু বলেন, এ মামলায় তার অনুপস্থিতিতে রায় দেয়া হয়েছে। সাদেক হোসেন খোকার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে কালিমা লেপনের হীন উদ্দেশ্যেই এই নগ্নতার বহিঃপ্রকাশ ঘটিয়েছে সরকার।
 
প্রসঙ্গত, বৃহস্পতিবার সকালে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ে আয়োজিত যৌথসভায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সৈয়দ আশরাফুল ইসলাম নির্বাচন কমিশনসহ সব সাংবিধানিক ইনস্টিটিউশনকে বিতর্কমুক্ত রাখার আহ্বান জানান। 
 
তিনি বলেন, আমরা যদি সব প্রতিষ্ঠানকেই বিতর্কিত করি, তাহলে গণতন্ত্র থাকবে না, আইন থাকবে না।
 
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, শহিদুল ইসলাম বাবুল, আবদুল আওয়াল খান, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আমিরুজ্জামান খান শিমুল প্রমুখ।
 
বিবার্তা/বিপ্লব/কাফী
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com