‘অনৈতিক সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না’

‘অনৈতিক সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না’
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০১৬, ১৮:১৬:৪৪
‘অনৈতিক সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অনৈতিক সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না। যার কারণে বিরোধীমত প্রকাশকারী ব্যক্তি ও দলের প্রতি নেমে আসে অত্যাচারের খড়গ। নেতাকর্মীদেরকে গ্রেফতার ও নির্যাতনের মাধ্যমে দেশের বৃহত্তম রাজনৈতিক দল বিএনপিকে ধ্বংস করার চক্রান্ত কোনোক্রমেই ফলপ্রসূ হবে না।
 
শনিবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে জাগপা আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ‘গণতন্ত্র পুনরুদ্ধারে জোট বাধ’ শীর্ষক আলোচনা সভায় সভাপতিত্ব করেন জাগপা সভাপতি শফিউল আলম প্রধান।
 
মির্জা ফখরুল বলেন, মধ্যবর্তী নির্বাচন নয়, আগের নির্বাচন চাই। কেননা ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনের নামে যে প্রহসন হয়েছে তাতে জনগণের অধিকার কেড়ে নেয়া হয়েছিলো। গণতান্ত্রিক প্রক্রিয়ায় জনগণের অংশগ্রহণে একটি গ্রহণযোগ্য নির্বাচন চাই।
 
নৈতিকভাবে নির্বাচন দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, গ্রহণযোগ্য নির্বাচনের জন্যে নিরপেক্ষ কমিশন দরকার। সরকার তাদের মনোনীত সার্চ কমিটি দিয়ে যে কমিশন গঠন করবে তা জনগণের হবে না। জনগণের মতামতের ভিত্তিতে নির্বাচন কমিশন গঠন করতে হবে। ওই কমিশনই একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠায় কাজ করবে।
 
বিবার্তা/বিপ্লব/যুথি
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com