বাংলা ভাষায় প্রোগ্রামিং শেখার বই অনলাইনে

বাংলা ভাষায় প্রোগ্রামিং শেখার বই অনলাইনে
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৬, ১৮:৪৪:১৬
বাংলা ভাষায় প্রোগ্রামিং শেখার বই অনলাইনে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+
তামিম শাহরিয়ার সুবিনের 'কম্পিউটার প্রোগ্রামিং ১ম খণ্ড' বইটি ইতোমধ্যেই ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। এরই ধারাবাহিকতায় এবার বইটির দ্বিতীয় খণ্ড প্রকাশ করা হয়েছে।
 
দ্বিমিক প্রকাশনীর প্রকাশিত কম্পিউটার প্রোগ্রামিংয়ের বইটিতে সি প্রোগ্রামিং ভাষা ব্যবহার করে পয়েন্টার, ফাইল, রিকার্শন, বিটওয়াইজ অপারেশন, স্ট্রাকচার প্রভৃতি বিষয়ে আলোচনা করা হয়েছে।
 
বইটি বিষয়ে তামিম শাহরিয়ার সুবিন বলেন, আমি সবসময় মৌলিক জ্ঞান ও দক্ষতা অর্জনের দিকে জোর দিই। কারণ কারো বেসিক খুব ভালো থাকলে সে বহুদূর যেতে পারবে। তাই এই বইতেও প্রোগ্রামিংয়ের মৌলিক কিছু বিষয় নিয়ে আলাপ করেছি। ১ম খণ্ডের মতো, এই বইতেও প্রোগ্রামিং ভাষা হিসেবে সি ব্যবহার করেছি। এই বইটি পড়ার পরে শিক্ষার্থীদের প্রোগ্রামিংয়ের মৌলিক জ্ঞান যেমন বাড়বে, তেমনি সি প্রোগ্রামিং ভাষায় দক্ষতাও বৃদ্ধি পাবে। বাংলাদেশের শিক্ষার্থীদের প্রোগ্রামিংয়ের গড়পড়তা মান বৃদ্ধিতেও বইটি অবদান রাখতে পারবে বলে আমার বিশ্বাস।
 
বইটি রিভিউ করেছেন শাহরিয়ার মঞ্জুর, শহীদুল ইসলাম (সুমন), মীর ওয়াসি আহমেদ ও তাহমিদ রাফি। ১৮০ পৃষ্ঠার বইটির মূল্য রাখা হয়েছে মাত্র ২৫০ টাকা।
 
বইটি পাওয়া যাচ্ছে ঢাকার নীলক্ষেতের হক লাইব্রেরি, মানিক লাইব্রেরি এবং অনলাইন বইয়ের দোকান রকমারি ডটকমের https://www.rokomari.com/book/119934/%E0%A5%A4 এই ঠিকানায়। প্রথম খণ্ড পেতে যেতে হবে এই https://www.rokomari.com/book/10053/  ঠিকানায়।
 
বিবার্তা/উজ্জ্বল/কাফী
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com