বাংলাদেশেও গ্যালাক্সি নোট-৭ বহনে নিষেধাজ্ঞা

বাংলাদেশেও গ্যালাক্সি নোট-৭ বহনে নিষেধাজ্ঞা
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০১৬, ০৯:৩২:৪৯
বাংলাদেশেও গ্যালাক্সি নোট-৭ বহনে নিষেধাজ্ঞা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
বিশ্বের বিভিন্ন দেশে স্যামসাং  মোবাইল ফোন গ্যালাক্সি নোট-৭ বিস্ফোরণের খবরে অস্ট্রেলিয়া ও মার্কিন যুক্তরাষ্ট্রের বিমানে গ্যালাক্সি নোট-৭ বহনে নিষেধাজ্ঞা জারি করা হয়। বিশ্বজুড়ে  স্যামসাং মোবাইল বিস্ফোরণের প্রেক্ষাপটে বিমানে ভেতর  যাত্রীদের নিরাপত্তার জন্য গ্যালাক্সি নোট-৭ বহনে  বাংলাদেশেও এবার সতর্কতা জারি করা হয়।
 
বাংলাদেশে যাত্রী পরিবহন সেবায় নিয়োজিত বিমানগুলোর  কান্ট্রি ডিরেক্টর ও ব্যবস্থাপনা পরিচালককে তাদের বিমানে স্যামসাং গ্যালাক্সি নোট-৭ বহন এবং যাত্রী ও ক্রুদের বিপদজনক ইলেকট্রনিক ডিভাইস ব্যবহারে  সতর্কতা জারি করেছে  বাংলাদেশ সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ।
 
সম্প্রতি বাংলাদেশ সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষের পরিচালক (ফ্লাইট সেফটি অ্যান্ড রেগুলেশন্স) উইং কমান্ডার চৌধুরী মোহাম্মদ জিয়া-উল-কবির স্বাক্ষরিত এক চিঠিতে এই সতর্কতা জারি করা হয়।
 
সতর্কতামূলক চিঠিতে জানানো হয়, বিমানে ওঠার পর স্যামসাং নোট-৭ এর সুইচ অন ও চার্জ দেওয়া যাবে না।  যে কোনো লিথিয়াম আয়নব্যাটারি ও ডিভাইস ব্যাগে রাখা যাবে না, তবে যাত্রী হাতে রাখতে  পারবেন।
 
চীনে গ্যালাক্সি নোট ৭ বিস্ফোরণ ঘটনার পর সুনাম নিয়ে নতুন চ্যালেঞ্জের মুখে পড়ে দক্ষিণ কোরিয়ার বহুজাতিক প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান  স্যামসাং। সাম্প্রতি চীনসহ বিশ্বের অন্যান্য দেশে বেশ কয়েকটি গ্যালাক্সি নোট ৭-এর ব্যাটারিতে আগুন ধরে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। দক্ষিণ কোরিয়া ও আমেরিকা-সহ দশটি দেশ থেকে তুলে নেওয়া হয়েছিল নোট ৭। সর্বশেষ শুক্রবার সকালে সিঙ্গাপুর থেকে চেন্নাইগামী ইন্ডিগো বিমানের ভেতরেই আগুন লাগে স্যামসাংয়ের গ্যালাক্সি নোট ২ ফোনে। ভারতের ইতিহাসে এমন ঘটনা এটাই প্রথম।
 
বিবার্তা/উজ্জ্বল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com