ডিআরএমসিতে শেখ রাসেল কম্পিউটার ল্যাব হবে: পলক

ডিআরএমসিতে শেখ রাসেল কম্পিউটার ল্যাব হবে: পলক
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০১৬, ১৮:৫৬:১৩
ডিআরএমসিতে শেখ রাসেল কম্পিউটার ল্যাব হবে: পলক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
সরকারের আইসিটি বিভাগের পক্ষ থেকে ঢাকা রেসিডেনশিয়াল মডেল কলেজে (ডিআরএমসি) শেখ রাসেল কম্পিউটার ল্যাব স্থাপন করা হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। এছাড়াও একটি থ্রিডি প্রিন্টার দেওয়ার ঘোষণাও দিয়েছেন তিনি।
 
বৃহস্পতিবার বিকেলে রাজধানীর ঢাকা রেসিডেনশিয়াল মডেল কলেজে  শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে গ্রামীনফোনের ‘কাস্টমার ফাস্ট ডে’  উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 
শিক্ষার্থীদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, ‘শুধুমাত্র অংক ও ইংরেজি শিখলেই হবে না। পাশাপাশি  কম্পিউটার পোগ্রামিং ভাষা, কোডিং এবং ইন্টারনেটের নিরাপত্তা সম্পর্কে জানতে হবে’।
ডিআরএমসিতে শেখ রাসেল কম্পিউটার ল্যাব হবে: পলক
বর্তমানে ৬ কোটি ৪০ লাখ মানুষ ইন্টারনেট ব্যবহার করছে উল্লেখ করে পলক বলেন, ‘ইতোমধ্যে দেশে  ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা অনেক বেড়েছে। তবে বর্তমানে ইন্টারনেট লিটারেট ( ইন্টারনেট সম্পর্কে জ্ঞান) মাত্র ৪০ শতাংশ মানুষ’। তাই ইন্টারনেট নিরাপত্তার পাশাপাশি ব্যবহারকারীদের আরও সচেতনভাবে ইন্টারনেট ব্যবহারের বিষয়টি নিশ্চিত করতে হবে বলেও জানান তিনি।
 
ছাত্রছাত্রীদের তিনি সতর্ক করে বলেন, ‘ইন্টারনেট ব্যবহার করতে গিয়ে ইন্টারনেটে আসক্ত হয়ে যাওয়া যাবে না। ইন্টারনেট ব্যবহার করতে গিয়ে আবার পাঠ্যবইও ভুলে যাওয়া চলবে না’।
 
ইন্টারনেট ব্যবহারকারীদের উৎসাহিত করতে আগামী বছর থেকে সেরা এবং সচেতন ইন্টারনেট ব্যবহারকারীদের ‘ইন্টারনেট হিরো’ হিসেবে ঘোষণা করা হবে বলে জানান তিনি।
 
তিনি আরও বলেন, ‘বাংলাদেশের মানুষকে ইন্টারনেটের পূর্ণ সদ্ব্যহারে করতে সরকারের পক্ষ থেকে পূর্ণ সহায়তা করা হবে’।
 
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে  ছিলেন ঢাকা রেসিডেনশিয়াল মডেল কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল মো. আবদুল হান্নান। এছাড়া আরও উপস্থিত ছিলেন গ্রামীনফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা রাজীব শেঠিসহ আরও অনেকে। 
 
বিবার্তা/উজ্জ্বল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com