রাজধানীতে চলন্ত সিঁড়ির আরেকটি ফুটওভার ব্রিজ

রাজধানীতে চলন্ত সিঁড়ির আরেকটি ফুটওভার ব্রিজ
প্রকাশ : ১৭ আগস্ট ২০১৬, ১৭:৩১:১৫
রাজধানীতে চলন্ত সিঁড়ির আরেকটি ফুটওভার ব্রিজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সামনের সড়কে চলন্ত সিঁড়ির নতুন ফুটওভার ব্রিজ চালু করা হয়েছে। ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক বুধবার ব্রিজটির উদ্বোধন করেন। 
 
রাজধানীতে চলন্ত সিঁড়ির দ্বিতীয় ফুটওভার ব্রিজ এটি। বনানীতে একই ধরনের আরেকটি ব্রিজ রয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র আনিসুল হক আগামী তিন মাসের মধ্যে ঢাকায় আরও দুটি চলন্ত সিঁড়িযুক্ত ফুটওভার ব্রিজ করার ঘোষণা দেন। 
 
তিনি বলেন, আগামী এক মাসের মধ্যে বিমানবন্দর সড়কের খিলক্ষেত এবং তিন মাসের মধ্যে রেডিসন হোটেলের সামনে একই ধরনের আরও ব্রিজ চালু করা হবে। এ বছরের মধ্যেই উত্তর সিটি করপোরেশনের আওতায় থাকা সবগুলো ফুটওভার ব্রিজ সবুজায়ন করা হবে বলে জানান মেয়র। রাজধানীতে ২২টি ইউলুপ তৈরির প্রাথমিক কাজ এগিয়ে চলছে বলেও জানান তিনি। 
 
অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মেজবাহুল হক, বাংলাদেশ নৌবাহিনীর ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন জাহান ইয়ার, ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার মো. মোসলেহ উদ্দিন। চলতি বছরের ২৫ জানুয়ারি নতুন এই চলন্ত ফুটওভার ব্রিজটির নির্মাণের কাজ শুরু হয়। এটি তৈরিতে ব্যয় হয়েছে চার কোটি ৮৪ লাখ টাকা, যার পুরোটাই অর্থায়ন করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। ফুটওভার ব্রিজটি তৈরি করেছে বাংলাদেশ নৌবাহিনীর ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্ক লিমিটেড। ব্রিজ থেকে নেমে পথচারীরা যেন সহজেই গণপরিবহনে উঠতে পারেন, সেজন্য এর স্থান নির্ধারণ করা হয়েছে। এছাড়া বিমানবন্দর এবং রেলস্টেশন ব্যবহারকারীরাও এতে বেশি উপকৃত হবেন বলে জানিয়েছে উত্তর সিটি করপোরেশনের কর্মকর্তারা। 
 
বিবার্তা/আমিন/রয়েল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com