সম্মেলন: আকাশপথেও ব্যস্ত জাপা

সম্মেলন: আকাশপথেও ব্যস্ত জাপা
প্রকাশ : ১১ মে ২০১৬, ১৯:৩১:৫০
সম্মেলন: আকাশপথেও ব্যস্ত জাপা
জাহিদ হোসেন বিপ্লব
প্রিন্ট অ-অ+
১৪ মে জাতীয় পার্টির অষ্টম জাতীয় সম্মেলন সফল করার লক্ষ্যে ব্যাপক প্রচারে নেমেছে দলটির শীর্ষ নেতৃবৃন্দ। এ প্রচারে আকাশপথ, নৌপথ, সড়কপথ- যখন যেখানে যা দরকার তাই ব্যবহার করছেন নেতারা। 
 
২৫ এপ্রিল থেকে ধারাবাহিকভাবে প্রতিদিন আর আর এভিয়েশন থেকে ভাড়া নিয়ে হেলিকপ্টারযোগে কাউন্সিলের প্রচারণা চালাচ্ছেন দলের শীর্ষ নেতারা। চলতি সপ্তাহের শনিবার অর্থাৎ ৭ মে হেলিকপ্টারযোগে দলের কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এবং জাপা চেয়ারম্যানের রাজনৈতিক সচিব সুনীল শুভ রায় সম্মেলনের প্রচারে সকালে বাগেরহাট এবং খুলনা যান। 
 
রবিবার সকাল ৭টায় জাপা মহাসচিব রুহুল আমিন হাওলাদার, দলের প্রেসিডিয়াম সদস্য আতিকুর রহমান আতিক, তাজ রহমান, যুগ্ম মহাসচিব নুরুল ইসলাম নুরু, মুনিম চৌধুরী বাবু এমপি এবং ইয়াহিয়া চৌধুরী এমপি হেলিকপ্টারে চলে যান সিলেট। সেখান থেকে এসে দুপুরে আবার সম্মেলন প্রস্তুতি কমিটির সভা করেন রুহুল আমিন হাওলাদার। 
 
সোমবার সকালে দলের প্রেসিডিয়াম সদস্য ও স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা ও সুনীল শুভরায় সম্মেলনের প্রচারকাজে হেলিকপ্টারে সাতক্ষীরা যান। সেখান থেকে যশোর হয়ে ঢাকা ফেরেন তারা। 
 
মঙ্গলবার সকালে আবার আকাশে ওঠেন দলের কো-চেয়ারম্যান জিএম কাদের এবং মহাসচিব। তারা দুপুরের মধ্যেই ঢাকায় ফিরে সম্মেলনের বিভিন্ন উপ-কমিটির সাথে মতবিনিময় করেন। 
 
বুধবার সকালে জিএম কাদের, রুহুল আমিন এবং কাজী ফিরোজ রশীদ এমপি উড়ে যান বগুড়ায়। দুপুর ১টায় ঢাকায় ফিরে দলের বনানী কার্যালয়ে জাপা ঢাকা মহানগর উত্তরের সাথে জরুরি সভা করেন। সন্ধ্যায় দলের কাকরাইল কার্যালয়ে অঙ্গ ও সহযোগী সংগঠনের সাথে মতবিনিময় করেন দলের মহাসচিব।
 
আকাশপথে প্রচারণা প্রসঙ্গে জাপার মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার বিবার্তাকে বলেন, হাতে সময় নেই। এই অল্প সময়ের মধ্যেই কাউন্সিল সফল করতে হলে হেলিকপ্টারের বিকল্প নেই। এতে সময়ের অপচয় কম হচ্ছে, পাশাপাশি জেলা নেতারাও আমাদের কাছে পেয়ে দ্বিগুণ উৎসাহ পাচ্ছেন। 
 
তিনি বলেন, আমি আনন্দিত। আমাদের কোনো নেতাকর্মী ঘরে বসে নেই। এই সম্মেলন সফল করার জন্য সবাই বিভিন্নভাবে কাজ করে যাচ্ছেন।
 
দলের জাতীয় কাউন্সিলের প্রচারণায় নৌপথেও বিভিন্ন জেলায় প্রচার চালাচ্ছেন দলের নেতৃবৃন্দ। এর মধ্যে লঞ্চযোগে প্রচারণায় দলের প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া, ইকবাল হোসেন রাজু, গোলাম মোহাম্মদ রাজু, আরিফুর রহমান খানসহ দলের অঙ্গ ও সহযোগী নেতৃবৃন্দ রয়েছেন।
 
নৌপথে ইতোমধ্যে তারা বরিশাল, পটুয়াখালী, বরগুনা, ভোলা, চাদপুর জেলা সফর করেছেন।
 
সড়কপথে দলের প্রেসিডিয়াম সদস্য সাইদুর রহমান টেপা, উপদেস্টা রিন্টু আনোয়ারসহ অনেক সিনিয়র নেতারা অসংখ্য জেলায় কাউন্সিলের পোস্টার বিতরণসহ সম্মেলনের প্রচারণা চালান।
 
দলের ৮ম সম্মেলন সফল করার লক্ষ্যে জাপার মাঠ পর্যায়ের কর্মী থেকে শুরু করে শীর্ষ পর্যায়ের নেতাদের মাঝে সম্মেলনের পোস্টার করার হিড়িক পড়েছে। এই পোস্টারের মাধ্যমে দলীয় নেতাকর্মীরা নিজের প্রচারের পাশাপাশি দলীয় প্রচারণাও চালাচ্ছেন।
 
জাপার এই সম্মেলন ঘিরে রাজধানীতে মঙ্গলবার থেকে ব্যাপক পোস্টার, তোরণ, ফেস্টুন নগরবাসীর দৃষ্টি কেড়েছে। বিশেষ করে দলের প্রেসিডিয়াম সদস্য হাজী সাইফুদ্দিন আহমেদ মিলনের পোস্টার নগরীর সব জায়গাই চোখে পড়ে। 
 
রাজধানীতে দলের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, সাইদুর রহমান টেপা, মীর আব্দুস সবুর আসুদ, এসএম ফয়সল চিশতীসহ অনেক শীর্ষ নেতার পোস্টার এখন দেয়ালে দেয়ালে শোভা পাচ্ছে।
 
এছাড়া জাতীয় সেচ্ছাসেবক পার্টি তাদের আহবায়ক লিয়াকত হোসেন খোকা এবং সদস্য সচিব মোবারক হোসেন আজাদের ছবি সম্বলিত কয়েক প্রকারের পোস্টার করা হয়েছে। ছাত্র সমাজের সভাপতি সৈয়দ ইফতেখার আহমেদ, সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিরু ও  মহিলা পার্টির সভানেত্রী সালমা ইসলাম, সাধারণ সম্পাদক অন্যন্যা হোসাইন মৌসুমীর রং-বেরংয়ের পোস্টার ও ফেস্টুনে ছেয়ে গেছে দলের কাকরাইল এবং বনানী কার্যালয়।
 
জাতীয় যুব সংহতি জাপার সম্মেল সফল করার জন্য মহানগর এবং বিভিন্ন থানা-ওয়ার্ড থেকে পোস্টার ও ফেস্টুন তৈরি করেছে। 
 
বিবার্তা/বিপ্লব/কাফী
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com