চলচ্চিত্র বড় একটা প্লাটফর্ম: লাবন্য

চলচ্চিত্র বড় একটা প্লাটফর্ম: লাবন্য
প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০১৬, ১৪:৪৮:১৪
চলচ্চিত্র বড় একটা প্লাটফর্ম: লাবন্য
উজ্জ্বল এ গমেজ
প্রিন্ট অ-অ+
দেশীয় চলচ্চিত্রে যাত্রা শুরু করলেন অরো একজন নতুন চিত্রনায়িকা। নতুন চিত্রনায়িকার নাম লাবন্য। রয়েল খান পরিচালিত নতুন চলচ্চিত্র ‘গেইম রিটার্নস’ এর মধ্য দিয়ে বড় পর্দায় যাত্রা শুরু করলেন এ নায়িকা। 
 
বর্তমানে তিনি এসিসিএ নিয়ে পড়াশুনা করছেন। পাশাপাশি মঞ্চে, ছোট পর্দায় অভিনয় করে অল্প সময়ে দর্শকদের হৃদয়ে স্থান করে নিয়েছেন। বর্তমানে তিনি কয়েকটি ধারাবাহিক নাটকের পাশাপাশি ‘গেইম রিটার্নস’ নামের একটি চলচ্চিত্রে নায়িকার চরিত্রে অভিনয় করছেন। 
 
চলচ্চিত্র বড় একটা প্লাটফর্ম: লাবন্য
মঙ্গলবার সন্ধ্যায় পান্থপথের ইউটিসি টাওয়ারে চলচ্চিত্রের শুটিংয়ের এক ফাঁকে কথা হয় লাবন্যের সাথে। একান্ত আলাপে তিনি বলেন, অভিনয় জীবন শুরু থেকে প্রথম ছবি ‘গেইম রিটার্নস’ এর নানা বিষয় নিয়ে। সাক্ষাৎকারটি নিয়েছেন বিবার্তা২৪নেটের নিজস্ব প্রতিবেদক উজ্জ্বল এ গমেজ।
 
বিবার্তা২৪.নেট: যে চলচ্চিত্রে অভিনয় করছেন এ বিষয়ে কিছু বলুন।
 
লাবন্য: অভিনয় জীবনে বড় পর্দায় এটা আমার প্রথম কাজ। বেসিক্যালি এ ছবির গল্পটা কিলারের গল্প। এটি অ্যাকশনধর্মী একটা চলচ্চিত্র। চলচ্চিত্রটির গল্পে দেখা যাবে নায়ক নিরব একজন কিলার। আমি আন্ডারওয়ার্ল্ডের সাথে সম্পৃক্ত। সবসময় নিরবের সাথে থাকি। এরইমধ্যে ঘটনার পরিপ্রেক্ষিতে নিরবের পরিচয় হয় চলচ্চিত্রটির আরেক নায়িকা হেলেনের সাথে। এরপর প্রেম। আবার আমিও নিরবকে ভালোবাসি, কিন্তু প্রকাশ করি না। এই ত্রিমুখী প্রেম এবং আন্ডারওয়ার্ল্ডের নানা ঘটনা নিয়ে এগিয়ে যাবে চলচ্চিত্রের গল্প। সব মিলিয়ে দর্শকদের জন্য উপভোগ্য একটি চলচ্চিত্র হতে যাচ্ছে বলে আমি মনে করি।
 
বিবার্তা২৪.নেট: চলচ্চিটির নাম কি?
 
চলচ্চিত্র বড় একটা প্লাটফর্ম: লাবন্য
লাবন্য: রয়েল খানের পরিচালনায় ও আলিফ উজ্জামানের প্রযোজনায় চলিচ্চিত্রটির নাম ‘গেইম রিটার্নস’। ছবিটির কাহিনী ও সংলাপ লিখেছেন আব্দুল্লাহ জহির বাবু। এতে নিরবের বিপরীতে দেখা যাবে আমাকে ও হেলেনকে। আরো অভিনয় করছেন মিশা সওদাগর, ফারুক মজুমদার, আমিন সরকার, ইউসুফ রাসেলসহ অনেকে। চলচ্চিত্রটির সংগীত পরিচালনা করছেন আরফিন রুমী, বেলাল খান ও ধ্রুব গুহ।
 
বিবার্তা২৪.নেট: অভিনয় জীবনের শুরু হয় কিভাবে?
 
লাবন্য: আমি থিয়েটার করতাম। প্রথমে থিয়েটার দিয়ে আমি আমার অভিনয় শুরু করি। তারপরে নাটকে কাজ শুরু করি। এভাবেই আমার অভিনয়ের জীবন শুরু।
 
বিবার্তা২৪.নেট: অভিনয়ের অনুপ্রেরণাটা পেলেন কিভাবে?
 
লাবন্য: আমি বেশি করে টিভিতে মুভি দেখতাম। এটা আমার নেশার মতো ছিল। আমার মনে আছে যখন আমি এসএসসি পরীক্ষা দিব তখন আমার আব্বু-আম্মু পরিবারের সবাই আমাকে নিয়ে খুব টেনশনে পড়ে গিয়েছিল। যে মেয়েটি সারাদিন শুধু মুভি নিয়ে পড়ে থাকে সে পরীক্ষায় পাস করবে কি করে? নিশ্চিত ও ফেল করবে। কিন্তু শেষে তাদের ভুল ধারণা ভেঙে দিয়ে আমি এসএসসিতে ভাল রেজাল্ট করছি। আমার আসলে অভিনয়টা আগে থেকেই বেশি ভাল লাগতো। অনুপ্রেরণা বলতে টিভিতে অভিনয় দেখতে দেখতে  বিভিন্ন শিল্পীদের কাজ ভাল লাগে। আর ভাবতাম যদি আমি অভিনয় করতে পারতাম তাহলে পর্দায় কাজ করতে পারতাম।
চলচ্চিত্র বড় একটা প্লাটফর্ম: লাবন্য
বিবার্তা২৪.নেট: আপনার প্রিয় অভিনেতা কে?
 
লাবন্য: আমার প্রিয় অভিনেতা একজন না। অনেকেরই অভিনয় আমার ভাল লাগে। যেমন-সালমান খান, শাহরুখ খান, আমিন খান, শাকিব খানসহ আরো অনেকে।
 
বিবার্তা২৪.নেট: পড়াশুনার বিষয়ে বলুন।
 
লাবন্য: রাজবাড়ি আইডিয়াল গার্লস কলেজ থেকে এসএসসি পাস করি। এরপরে চলে আসি ঢাকাতে। বর্তমানে এসিসিএ নিয়ে পড়ালেখা করছি।
চলচ্চিত্র বড় একটা প্লাটফর্ম: লাবন্য
বিবার্তা২৪.নেট: প্রিয় শখ কি?
 
লাবন্য: আমি ঘুরতে খুব পছন্দ করি। মুভি দেখতে ভাল লাগে। বিভিন্ন ধরণের খাবার খেতে ভাল লাগে, গান শুনতে ভাল লাগে এই তো।
 
বিবার্তা২৪.নেট: প্রিয় খাবার?
 
লাবন্য: আমার পছন্দের খাবারের মধ্যে আমি স্পাইসি ফুড খেতে খুব পছন্দ করি। এছাড়াও বাঙালি মেয়ে হিসেবে সাধারণ খাবারগুলো খেতে ভাল লাগে।
 
বিবার্তা২৪.নেট: পছন্দের পোশাক কোনটি?
 
লাবন্য: পোশাকের মধ্যে সবচেয়ে বেশি পছন্দ সালোয়ার কামিজ। আধুনি ডিজাইনের বিভিন্ন ধরণের সালোয়ার কামিজ পরতে ভীষণ পছন্দ করি।
 
বিবার্তা২৪.নেট: অবসরে কি করেন?
 
লাবন্য: আসলে এখন একটু ব্যস্ততার মধ্য দিয়ে আমার সময় যাচ্ছে। বেশি অবসর পাই না। তো যতটুকু পাই আমি আমার পরিবারের সাথে সময় কাটাই।
চলচ্চিত্র বড় একটা প্লাটফর্ম: লাবন্য
বিবার্তা২৪.নেট: বলছেন যে ব্যস্ততার মাঝে সময় পার করছেন। কি নিয়ে এতো ব্যস্ততা?
 
লাবন্য: বর্তমানে আমি কয়েকটি ধারাবাহিক নাটক নিয়ে একটু ব্যস্ত সময় পার করছি। নাটকগুলো হলো-‘দহন’ এর পরিচালক অরণ্য আনোয়ার, ‘টক অব দ্য টাউন’ এর পরিচালক রহমুতল্লা তুহিন, ‘পরম্পরা’ এর পরিচালক রূপক, লাইফ ইন মেট্রো’ এর পরিচালক বিএ শুভ, ‘রূপ কথার মা’ এর পরিচালক অঞ্জন আইচ ও ‘গ্রামার ওয়ার্ল্ড’ এর পরিচালক সুমন আনোয়ার।
 
বিবার্তা২৪.নেট: ‘গেইম রিটার্নস’-এর মধ্যদিয়ে বড় পর্দায় আপনার কাজ শুরু হলো। পরের পরিকল্পনা কি?
 
লাবন্য: প্রথম চলচ্চিত্রটি সাফল্যের ওপর নির্ভর করবে নিয়মিত হব কি-না। এ চলচ্চিত্রের ফিডব্যাক যদি ভালো হয় তাহলে নিয়মিত কাজ করার ইচ্ছা আছে। একজন অভিনেত্রীর কাজ করার জন্য চলচ্চিত্র বড় একটা প্লাটফর্ম। এখানে টিকে থাকা অনেক চ্যালেঞ্জের। তবুও এ চ্যালেঞ্জ মোকাবেলা করে এখানে সফলতার সাথে টিকে থাকতে চাই।
 
বিবার্তা২৪.নেট: আপনার মূল্যবান সময় দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।
 
লাবন্য:  আপনাকেও ধন্যবাদ।
 
বিবার্তা/উজ্জল/যুথি
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com